ইন্টারনেট থেকে ফ্রি এসএমএস পাঠান যত খুশি

02/04/2010 09:07

ইন্টারনেট থেকে ফ্রি এসএমএস পাঠানোর বিভিন্ন ওয়েবসাইট আছে। এগুলোতে বিভিন্ন রকমের সীমাবদ্ধতাও আছে। তবে সীমাবদ্ধতা কাটিয়ে যদি ইচ্ছামত ফ্রি এসএমএস করা যায় তাহলে কেমন হয়! এসএমএস ডট ভায়া নেট থেকে তেমনইভাবে একটু চালাকি করে ইচ্ছামত এসএমএস পাঠানো যায়।
প্রথমে https://sms.vianett.com সাইটে রেজিস্ট্রেশন করলে পরীক্ষামূলকভাবে ১০টি এসএমএস ফ্রি করা যায়। রেজিস্ট্রেশন করলে ইমেইলে পাসওয়ার্ড আসে, তা দিয়ে লগইন করে Send BulkSMS এ গিয়ে এসএমএস করা যাবে। প্রাপকের কাছে প্রেরক হিসাবে সরাসরি নিজের নাম পাঠানো যাবে Sender address এ নাম লিখে।
এভাবে একাধিক ইমেইল (এক মোবাইল নম্বর ব্যবহার করা যাবে) ঠিকানা দিয়ে রেজিস্ট্রেশন করে ইচ্ছামত এসএমএস পাঠানো যাবে। কিন্তু একাধিক ইমেইল ঠিকানা খোলাতো ঝামেলার। তবে একটি জিমেইলের মাধ্যমে লক্ষাধিকবার রেজিস্ট্রেশন করা যাবে একটু চালাকি করে। সেই চালাকির পদ্ধতি হলো

 

জিমেইল এখন খুবই জনপ্রিয় ইমেইল সেবাদানকারী প্রতিষ্ঠান। জিমেইলের নতুন নতুন সুবিধা গ্রহকদের বাধ্য করে জিমেইল ব্যবহার করতে। জিমেইলের একটি দারুন সুবিধা হচ্ছে একই ঠিকানাকে হাজারো ঠিকানা হিসাবে ব্যবহার করা।
আপনার জিমেইল ঠিকানা যদি mehdi.akram@gmail.com হয় তাহলে আপনি এই আইডির মধ্যে যেকোন যায়গাতে এক বা একাধিক ডট ব্যবহার করে মেইল পেতে পারবেন। যেমন m.e.h.d.i.a.k.r.a.m@gmail.com বা mehdi.a.k.r.a.m@gmail.com ইত্যাদি। এছাড়াও আপনি জিমেইল ডোমেইনের পরিবর্তে গুগল মেইল ব্যবহার করতে পরেন। যেমন, m.e.h.d.i.a.k.r.a.m@googlemail.com, mehdi.a.k.r.a.m@googlemail.com ইত্যাদি। আর যদি মূল আইডির পরে + চিহ্ন দিয়ে কোন কীওয়ার্ড লিখে অর্থাৎ mehdi.akram+test1@gmail.com ঠিকানা ব্যবহার করেন সেটিও আপনার মেইল ঠিকানা হিসাবে গণ্য হবে। উপরোক্ত যে ঠিকানাতেই মেইল আসুক না কেন তা মূল ইমেইলেই আসবে। ফলে আপনি আপনার একটি জিমেইলের অধিনে লক্ষাধিক মেইল ঠিকানা ব্যবহার করতে পারবেন।
যেসব ক্ষেত্রে একাধিকবার রেজিস্ট্রেশনে একটি মেইল ঠিকানা গ্রহণ করে না সেক্ষেত্রে এই পদ্ধতি দারুন কাজে দেয়। এছাড়াও ভিন্ন ভিন্ন ঠিকানা ব্যবহার করলে মেইল ফিল্টার করতে সুবিধা হয়।